অনেক দিনেকার পরে, আবার জাগিছে আলো। আমার হিয়ার আঙ্গিনায় সরিছে ক্লেদ কালো। অন্তরীক্ষে আবার উঠিছে মৃদুল মত সুর। আমার আঙ্গিনায় যত ক্লেদ, হয়ে গেছে দূর।
আবার জাগিছে আলো, উঠিছে মৃদুল সুর নীড়ে। আবার আমি হারায়ে যাব জনারণ্যের ভীড়ে। নীলিমার দিকে আবার ভাসাইব আমি ভেলা। অনেক দিনের পরে আবার শুরু হবে সৃষ্টির খেলা।
আমি পাইয়াছি প্রেম আবার খুজি চেয়ে ঐ আখি পানে। আবার আমি সাজাইব ভেলা ভেসে যাব দেবীর মায়া টানে। আধার মাঝে সাঝ ফুরাইলে আর নাই' কো বাধা। আবার আমার চলবে ভীষণ সকালে সুর সাধা।
দেবীর কৃপায় প্রেম পেয়েছি আর পেয়েছি আলো। আকব ছবি, হব চারন কবি, দেবীরে বেসে ভালো। প্রেমহীন আমি ছিলেম ত্রাস, করি পাঁজর নাশ। আমায় আমি নেশায় পুড়ি রোজ করেছি আপন সর্বনাশ।
অনেক আধার হাতড়ে আবার দেখেছি আমি প্রেম। অনেক খুজিয়া বাধি সুরে ম্লান দেবীরে, জমে হিয়ার মাঝে হেম। ভাসিয়াছি এতকাল একা গহীন সমুদ্দূরে ভাঙ্গা ডিঙ্গা নায়। পেয়ে তোমায় আজকে সখি প্রান গভীর সুখেতে ধায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পবিত্র বিশ্বাস
অনেক ভাল লাগলো... শুভ কামনা সাথে আমার কবিতা পড়ার আমন্ত্রণ রইল। ভোটও করলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।